ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী তানজিল হাওলাদারকে (২৬) ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শ্বাসরোধে স্ত্রী পারভীন আক্তারকে হত্যার কথা সিআইডির কাছে স্বীকার করেছেন তানজিল। বৃহস্পতিবার রাতে ঝালকাঠির সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ঝালকাঠি সিআইডির সহকারী পুলিশ সুপার অরিত সরকার জানান, ঝালকাঠি সদর উপজেলার বেরমহল গ্রামের মৃত আবু হানিফের ছেলে তানজিল হাওলাদারের সঙ্গে বিয়ে হয় চাঁদপুর সদরের কল্যাণদী এলাকার জিন্নাত আলী মোল্লার মেয়ে পারভীন আক্তারের। তাদের ১৮ মাস বয়সি এক কন্যাসন্তান রয়েছে। এক বছর ধরে স্বামী ও শাশুড়ির সঙ্গে বিরোধ চলছিল গৃহবধূ পারভীনের।

গত ১২ অক্টোবর রাতে পারিবারিক বিরোধের জেরে পারভীনকে শ্বাসরোধে হত্যা করে তার স্বামী। পরে লাশ বাড়ির পাশের ডোবায় ফেলে দিয়ে ঢাকায় পালিয়ে যান তানজিল। পরের দিন সকালে সদর উপজেলার বেরমহল গ্রামের একটি ডোবা থেকে পারভীনের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের মা রাবেয়া বেগম বাদী হয়ে ১৩ অক্টোবর ঝালকাঠি থানায় স্বামী ও শাশুড়িকে আসামি করে হত্যা মামলা করেন। ঘটনার ১৮ দিনের মাথায় প্রযুক্তি ব্যবহার করে ঢাকার মালিবাগ এলাকা থেকে গত বুধবার তানজিল হাওলাদারকে গ্রেফতার করে সিআইডি। বৃহস্পতিবার ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন তানজিল।